ম্যারাডোনাকে হত্যা করা হয়েছে! আইনজীবীর বিস্ফোরক মন্তব্য। || পড়াশোনা সবসময় সবখানে™
শোকসংবাদফুটবলখেলাধুলাআর্ন্তজাতিক

ম্যারাডোনাকে হত্যা করা হয়েছে! আইনজীবীর বিস্ফোরক মন্তব্য।


2020-Nov-30 05:12:25 pm

কিংবদন্তির আইনজীবী মাতিয়াস মোরালা অভিযোগ করেছেন, দিয়াগোকে হত্যা করা হয়েছে।

ম্যারাডোনার মৃত্যুর ৫ দিন পার হয়নি। এর মধ্যেই, শোকাবার্তা কাটিয়ে জন্ম নিয়েছে নানা বিতর্কের। অভিযোগ উঠেছে ম্যারাডোনার চিকিৎসা ব্যবস্থা নিয়ে। তার দাবি, মৃত্যুর আগে শেষ ১২ ঘণ্টা ম্যারাডোনার খোঁজ নেননি চিকিৎসক ও বাড়িতে দায়িত্বরত নার্সরা। আভিযোগ আমলে নিয়ে, ইতিমধ্যে তার চিকিৎসকের বাড়িতে হানা দিয়েছে পুলিশ।

প্রথমে ম্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরালা অভিযোগ আনেন মৃত্যুর আগের ১২ ঘণ্টা কোনো নার্স খবর নেননি ম্যারাডোনার। এবার অভিযোগ দিয়াগোর একান্ত ডাক্তার লিওপোলদোর বিরুদ্বে।
ম্যারাডোনার আকস্মিক মৃত্যুতে তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডো লুককে দায়ী করেছে পরিবার।

ম্যারাডোনার পরিবার ও নিকটাত্মীয়দেরও একই অভিযোগ, মস্তিষ্কে অস্ত্রোপচারের পর ম্যারাডোনাকে যতটা সেবা-চিকিৎসা দেয়া উচিত ছিল, লিওপোল্ডো ততটা দেননি। নিয়মিত খোঁজ রাখেননি তিনি। ম্যারাডোনার কার্ডিয়াক অ্যারেস্টের পরও তাকে দেখতে যাননি লিওপোলদো। তিনি ক্লিনিকে ফোন করে অ্যাম্বুলেন্স ডেকে দায় সেরেছেন মাত্র।

এমন অভিযোগের পর ৩০ জনের একটি দল ডক্টর লিওপোলদোর বাসায় তল্লাশি চালিয়েছেন। আরও ২০ জনের মতো পুলিশ কর্মকর্তা তল্লাশি চালান বুয়েনস এইরেসে লুকের ক্লিনিকে। ম্যারাডোনার শেষ দিনগুলো কীভাবে কেটেছে, তার চিকিৎসা ঠিকভাবে করা হয়েছে কি না, সেটির একটি চিত্র বের করতে দায়িত্বরত সরকারি কৌশুলীর নির্দেশে চলছে এই তল্লাশি। বাড়িতে তল্লাশি চলায় আবেগঘন বার্তা দিয়েছেন লুক লিওপোলদো।

ম্যারাডোনার এই ব্যক্তিগত চিকিৎসক বলেন, আমরা সবাই ম্যারাডোনাকে সুস্থ দেখতে চেয়েছি। আমি তার মতো কাউকে দেখিনি। তাকে মানানো এত সহজ ছিলো না। আমি দায়ত্ববদ্ধ, কারণ আমি তাকে ভালোবাসি। আম তার জন্য অসাধ্য সাধন করেছি। আমি তার জন্য যা করেছি তা আর কেউ করেনি।

তিনি জানান, আমি তাকে ক্লিনিকে নিয়ে গেছি এবং সাজেশন দিয়েছি। সে সুস্থের পথে ছিলো। আমি কখনই একজন রোগীর ওপর জোর জবরদস্তি করতে পারি না। সে না চাইলে আমি কখনই তাকে রোগনিরাময় কেন্দ্রে নিয়ে যেতে পারতাম না। সে নিজেকে সুস্থ বোধ করায় হাসপাতাল থেকে ফিরতে চেয়েছে।

ম্যারাডোনাকে শেষ কে জীবিত দেখেছেন, সেটি নিয়ে বিতর্কই এখনো শেষ হয়নি। মৃত্যুর দিন সকালবেলা তার দেখভাল ঠিকভাবে হয়েছে কি না, তা নিয়েও আছে সংশয়। ম্যারাডোনার তিন মেয়েও তাদের বাবাকে কী কী ওষুধ দেওয়া হতো, সে ব্যাপারে আরও তথ্য জানার জন্য অনুরোধ করেছেন।


News all time