ভারতের বিপক্ষে হেসে খেলেই সিরিজ জয় করলো অস্ট্রেলিয়া || পড়াশোনা সবসময় সবখানে™
ক্রিকেটখেলাধুলাআর্ন্তজাতিক

ভারতের বিপক্ষে হেসে খেলেই সিরিজ জয় করলো অস্ট্রেলিয়া


2020-Nov-29 08:37:27 pm

অস্ট্রেলিয়াদের বিপক্ষে দাড়াতেই পারছে না ভারতীয় ক্রিকেট দল।

ওডিআই সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে ট্রফি হাত ছাড়া হয়েছে ভারতের। স্বাগতিকদের যে পারফরমেন্স তাতে তৃতীয় ম্যাচেও ভারত ঘুরে দাড়াতে পারবে কী না সেটা নিয়েই চিন্তায় রয়েছে ভারতের সমর্থকরা।

প্রথম ওয়ানডেতে ৩৭৫ রানের বিশাল টার্গেটের নিচে চাপা পড়েছিল ভারতীয়রা। দ্বিতীয় ম্যাচেও তার চাইতে বড় পরীক্ষায় পড়তে হয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের। প্রথমটি ৬৬ রানে হারলেও দ্বিতীয় ম্যাচে ৩৯০ রান তাড়া করতে নেমে ৩৩৮ রান তুলতে পেরেছে ভিরাট কোহলির দল। এবার ৫১ রানের হার নিয়ে সিরিজ খুইয়েছেন কোহলিরা।

দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান এসেছে অবশ্য অধিনায়ক কোহলির ব্যাট থেকে। ৭৬ রান করেছেন লোকেশ রাহুল আর ৩৮ রান করেন স্রেয়াশ আইয়ার। ৩০ ও ২৮ রান করে আউট হন দুই ওপেনার শিখর ধাওয়ান ও মায়াঙ্ক আগারওয়াল। শেষদিকে ২৮ ও ২৪ রান করে দলের পরাজয়ের ব্যবধান কমিয়েছেন হার্দিক পান্ডিয়া ও রবিন্দ্র জাদেজা।

রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে স্বাগতিকরা। ওপেনার ডেভিড ওয়ার্নারের সাথে ১৪২ রানের জুটি গড়েন অ্যারন ফিঞ্চ। প্রথম ম্যাচে সেঞ্চুরি ফিঞ্চ মাঠ ছাড়েন ৬৯ বলে ৬০ রান করে। কিন্তু এ ম্যাচেও হতাশ করেছেন ওয়ার্নার মাত্র ১৭ রানের জন্য মিস করেছেন সেঞ্চুরি।

১৫৬ রানে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ফিরে গেলে দলের হাল ধরেন স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেন। তৃতীয় উইকেটে ১৩৬ রানের বড় জুটি গড়েন এই দুই ব্যাটার।

এর পরেই আগের ম্যাচের মত ঝড়ো সেঞ্চুরি করেছেন স্টিভ স্মিথ। ৬৪ বলে ১০৪ রানের ইনিংস সাজিয়েছিলেন ১৪টি চার ও ২টি ছক্কা দিয়ে। পাঁচে নামা গ্লেন ম্যাক্সওয়েলকে সাথে নিয়ে ৮০ রানের জুটি গড়েন লাবুশেন। মাত্র ২৯ বলে চারটি চার ও সমান ছক্কায় ৬৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ম্যাক্সওয়েল।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৮৯/৪ (স্মিথ ১০৪, ওয়ার্নার ৮৩, লাবুশেন ৭০, ম্যাক্সওয়েল ৬৩, অ্যারন ফিঞ্চ ৬০)।
ভারত: ৫০ ওভারে ৩৩৮/৯ (বিরাট কোহলি ৮৯, লোকেশ রাহুল ৭৬, স্রেয়াশ ৩৮, প্যাট কামিন্স ৩/৬৭)।


News all time