গ্রামীণফোনের বিরুদ্ধে গ্রাহকের তথ্য পাচারের অভিযোগে মামলা || পড়াশোনা সবসময় সবখানে™
প্রযুক্তিবাণিজ্যব্যবসাজাতীয়

গ্রামীণফোনের বিরুদ্ধে গ্রাহকের তথ্য পাচারের অভিযোগে মামলা


2020-Dec-15 09:05:12 pm

গ্রাহকের তথ্য পাচারের অভিযোগে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।


গ্রাহকের ব্যক্তিগত তথ্য পাচার করে তা প্রতারক চক্রের কাছে সরবরাহ করতেন গ্রামীণফোন সার্ভিস সেন্টারের কিছু কর্মী। এ নিয়ে সংবাদ প্রচার হয় ডিবিসি নিউজে। তখনই নাম উঠে আসে গ্রামীণফোন সার্ভিস সেন্টারের রুবেল মাহমুদের।

এরপর বেশ কিছু সূত্র ধরে তদন্ত শুরু করে পুলিশ। জানা যায়, প্রতারক চক্রের টার্গেটকৃত ব্যক্তির সিম গ্রামীণফোনের হলে সার্ভিস সেন্টারের কর্মী চক্রের সদস্য রুবেল মাহমুদ অনিকের কাছ থেকে টাকা দিয়ে সিম রেজিষ্ট্রেশনে ব্যবহৃত সেই ব্যক্তির তথ্য সংগ্রহ করতেন প্রতারক চক্র।

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা  মামলায় এরইমধ্যে দু'জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের একজন রুবেল মাহমুদ তেজগাঁও গ্রামীণফোন কাস্টমার কেয়ারের ম্যানেজার বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি জানান, যাদের তথ্য পাচার করা হয়েছে তারা আমাদের কাছে অভিযোগ করেছেন। এর পরিপ্রেক্ষিতে অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া অপকর্মে জড়িত গ্রামীণফোন কাস্টমার কেয়ার সার্ভিসের ঊর্ধ্বতন ও অধঃস্তন সবাইকে আইনের আওতায় নেয়া হবে বলেও জানান হারুন অর রশিদ।

পুলিশ বলছে, গ্রেপ্তারকৃত কাস্টমার কেয়ার ম্যানেজার রুবেল মাহমুদ তথ্য পাচারের অভিযোগ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত ছয় জনের সম্পৃক্ততা পেয়েছেন তারা। সেইসঙ্গে আরও কেউ জড়িত কি না তাও খোঁজ করা হচ্ছে।


News all time