আলোচিত ওয়েব সিরিজ তকদীর এর তকদীর খারাপ || পড়াশোনা সবসময় সবখানে™
বিনোদনআর্ন্তজাতিকজাতীয়

আলোচিত ওয়েব সিরিজ তকদীর এর তকদীর খারাপ


2020-Dec-22 07:27:32 pm

গেল চার দিনে অন্তর্জালজুড়ে সবচেয়ে বেশি পড়া হচ্ছে একটিই নাম ‘তাকদীর’।তাই আর খুব লম্বা বাক্যে ব্যাখ্যার প্রয়োজন হবে না ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’-এ মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘তাকদীর’ সম্পর্কে।

পাইরেসির কবলেও পড়েছে ‘তাকদীর’। ফেইসবুকে লিংক শেয়ারের হিড়িক চলছে।

 ১৮ ডিসেম্বর মুক্তির পর থেকে সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত এই সিরিজে ‘তাকদীর’ এ ক্যারিশমা দেখিয়েছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, এপাড় বাংলা-ওপাড় বাংলা-দাইখানেই প্রশংসায় ভাসছেন তিনি। বাংলাদেশ ও ভারতের দর্শকদের মধ্যেই সমান উত্তেজনা কিংবা ভালোবাসা, ইতিবাচক আলোচনা হচ্ছে। ফেইসবুকে অনেকে চঞ্চলকে নিয়ে বা তাকদীরকে নিয়ে স্ট্যাটাস দিচ্ছে। এত প্রশংসার মাঝেও বিব্রতকর ও খারাপ লাগার কথা বলছেন তকদীরের নায়ক চঞ্চল চৌধুরী।

কণ্ঠে ক্ষোভ জড়িয়ে চঞ্চল বললেন, ‘আমরা আসলে এত দিন ফ্রি কনটেন্ট দেখতে দেখতে... আমাদের অভ্যাস এমন হয়ে গেছে, কোনো সিনেমা রিলিজ হলেও আমরা লিঙ্ক চাই। ইউটিউব লিঙ্ক চাই, এটা চাই, সেটা চাই... এটা তো আসলে ঠিক না। একটা ভালো কনটেন্ট যখন অনেক টাকাপয়সা খরচ করে তৈরি করা হয়, এটা যদি দর্শক লিঙ্ক থেকে দেখার চেষ্টা করে... একটা প্ল্যাটফর্ম সাবস্ক্রাইব করে দেখতে কয় টাকা লাগে?

সারা বছরের সাবস্ক্রাইব ফি, এটা তো খুবই কম। দর্শক হিসেবে আমি ভালো কাজ চাইব, কিন্তু আমি সাহায্য করব না বা পকেটের একটি টাকা ব্যয় করব না... এমন টাকা তো না যে এটা নিজের বাড়িঘর বিক্রি করে দেখতে হবে। ব্যাপারটা তো তা না, খুবই সামান্য টাকা। এটা হচ্ছে মানসিকতার ব্যাপার।’

‘আমি ফেসবুকে দেখছি, কেউ কিছু লিখলেই সবাই লিঙ্ক চাচ্ছে। এটা খুবই বিব্রতকর এবং খুবই খারাপ লাগছে। তাহলে ভালো কাজগুলো আসলে কীভাবে হবে। সঠিকভাবে যদি আমরা কনটেন্ট দেখি, তাহলে সেটা আমাদের জন্য ভালো, প্ল্যাটফর্মের জন্যও ভালো। তাহলে একটা কালচার তৈরি হয়। ভালো কনটেন্ট দেখতে গেলে পকেটের একটু টাকা খরচ করলে আরো ভালো কিছু দেখার সুযোগ থাকে। এই সুযোগ আমরা যদি নষ্ট করে ফেলি...।

চঞ্চল ইতি টানলেন এভাবে, ‘আর আমাদের প্ল্যাটফর্মে ভালো কাজ আসলেও দর্শক যদি তাঁর মানসিকতার পরিবর্তন না করেন, তাহলে আসলে কোনো প্ল্যাটফর্মই দাঁড়াতে পারবে না।’


News all time