আতঙ্কের নাম এখন মোস্তাফিজ || পড়াশোনা সবসময় সবখানে™
ক্রিকেটখেলাধুলাজাতীয়

আতঙ্কের নাম এখন মোস্তাফিজ


2020-Nov-28 07:25:52 pm

কাটার মাস্টার মোস্তাফিজুর আছেন ফুরফুরা মেজাজে যখন সাকিব-আশরাফুল ছন্দ খুঁজে ফিরছেন।

দুটি ম্যাচেই প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দিয়েছেন দ্যা ফিজ। সেটি এতটাই তীব্র যে তার দল চট্টগ্রামের বিপক্ষে এখন পর্যন্ত তিন অঙ্কই স্পর্শ করতে পারেনি কোনো দল।

দীর্ঘ বিরতি কাটিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে নিজেদের ফিরে পাওয়ার মিশন হিসেবে নিচ্ছেন ক্রিকেটাররা। নতুন করে ছন্দ খুঁজে পাওয়ার এই দৌড়ে নিশ্চিতভাবে সবার উপরে থাকবেন নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা সাকিব আল হাসান ও ‘মিশন জাতীয় দল’ মোহাম্মাদ আশরাফুল। দ্বিতীয়জন একটি ম্যাচে ছন্দে ফেরার ইঙ্গিত দিলেও এখন পর্যন্ত বলার মতো কিছুই করতে পারেননি সাকিব।

প্রথম ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষ ঢাকাকে মাত্র ৮৮ রানে অলআউট করার পেছনে মোস্তাফিজের অবদান ছিল সর্বাগ্রে। মাত্র ১৩ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। ৩ দশমিক ২ ওভার বল করে তার ইকোনোমি রেট ছিল ৩ দশমিক ৯।

দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে আরও বিধ্বংসী মোস্তাফিজ। আগুনঝরা বোলিংয়ে মাত্র ৫ রানে নিয়েছেন ৪ উইকেট। ফলে মাত্র ৮৬ রানেই থেমে যায় খুলনার ইনিংস। ৩ দশমিক ৫ ওভার বল করা ফিজের ইকোনোমি রেটে ছিল টেস্টের বোলারদের জন্য আদর্শ- মাত্র ১ দশমিক ৯০!

ইনজুরি ও অ্যাকশন পরিবর্তনের কারণে মোস্তাফিজ যেন প্রায় হারিয়েই যেতে বসেছিলেন। আগের সেই মোস্তাফিজকে আবারও ফিরে পাওয়া যাবে কিনা সেটি নিয়ে গভীর সংশয়ে ছিল ভক্তরা। তবে করোনা বিরতির পর যেন আরও শক্তভাবেই ফিরে এসেছেন তিনি। এটি যেন ক্ষণিকের স্ফুলিঙ্গ হয়ে থেমে না যায় সেই প্রত্যাশাই নিশ্চয় করছেন ফিজ ভক্তরা।


News all time