আজ থেকে অ্যাপে দেখা যাবে সিসিমপুর || পড়াশোনা সবসময় সবখানে™
প্রযুক্তিবিজ্ঞানবিনোদনজাতীয়

আজ থেকে অ্যাপে দেখা যাবে সিসিমপুর


2020-Dec-15 09:24:39 pm

সিসিমপুর শিশুদের জন্য প্রচার হওয়া জনপ্রিয় টেলিভিশন সিরিজ।

শিশুদের জন্য শিক্ষামূলক সিরিজ এটি। টেলিভিশনে প্রচারের বাইরে এবার সিরিজটা আসছে অ্যাপে। আজ থেকে সিসিমপুর নামের অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করা হচ্ছে। 


শিশুদের জন্য সিসিমপুর অ্যাপ হবে সিসিমপুরে যুক্ত হওয়ার নতুন মাধ্যম। এখানে তারা সিসিমপুরের দারুণ দারুণ সব ভিডিও দেখতে পারবে, গল্প শুনতে পারবে, বই পড়তে পারবে, ছবি আঁকতে পারবে এবং মজার মজার সব খেলা খেলতে পারবে।

আর এভাবে মজায় মজায় সময় কাটাতে পারবে হালুম, টুকটুকি,শিকু, ইকরিসহ সিসিমপুরের বন্ধুদের সঙ্গে। সিসিমপুরের এই ই-লার্নিং প্ল্যাটফর্মটি মোবাইলের গুগল প্লে স্টোরে যেমন পাওয়া যাবে, ঠিক তেমনি ওয়েব থেকেও ব্রাউজ করা যাবে।

ইউএসএআইডির অর্থায়নে আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট ম্যাস মিডিয়া একটিভিটি, সিসিমপুর একটি চার বছরের প্রকল্প, যার আওতায় ১০৪টি নতুন এপিসোড, জনসচেতনতামূলক বিজ্ঞাপন, ৪০টি গল্পের বই ও এই ই-লার্নিং প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে।

নতুন এপিসোডগুলোতে ইউএসএআইডি-এর উন্নয়ন লক্ষ্য; গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও অনুশীলনের প্রসার, স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন ও পরিবর্তন পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়ানো বিষয়গুলো শিশুদের উপযোগী করে উপস্থাপন করা হয়েছে বলে জানানো হয়।


News all time